আজ || মঙ্গলবার, ১৪ মে ২০২৪
শিরোনাম :
  তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা       তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন    
 


কলারোয়ায় করোনা লড়াইয়ে জীবন বাজি রেখে কাজ করছেন সহকারী কমিশনার

 করোনা ভাইরাস মোকাবিলায় সামনের সারিতে থেকে কাজ করে যাচ্ছেন কলারোয়ার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন।

আর মাঠে তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সাংবাদিক, গ্রাম পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও। অদৃশ্য এ শত্রুর বিরুদ্ধে লড়তে তাদের সবার সম্মিলিত প্রচেষ্টা খুবই জরুরি হয়ে পড়েছে।

সামনে সারি থেকে যারা এ লড়াইয়ে জীবনবাজি রেখে কাজ করছেন তাদের মধ্যে অন্যতম হলো কলারোয়ার সহকারী কমিশনার (ভুমি) আক্তার হোসেন। করোনা যুদ্ধে উপজেলার আনাচে-কানাচে বিরামহীন ভাবে ভোর হতে রাত্রি পর্যন্ত ছুটে চলছেন এই মানুষটি। সারা দেশের মানুষ যখন করোনা ভাইরাস থেকে নিজেকে মুক্ত রাখতে ব্যাস্ত, ঠিক তখন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন এই সহকারী কমিশনার ভুমি।

উপজেলার আনাচে কানাচে কাজ করে নজির স্থাপন করেছেন করোনাযোদ্ধা আক্তার হোসেন। মার্চের প্রথম সপ্তাহে বাংলাদেশে প্রথম কোভিড-১৯ সংক্রমণের পূর্বেই দূর্যোগ পূর্ববর্তী প্রস্তুতিমূলক কাজ শুরু করেন এই সহকারী কমিশনার। স্বাস্থ্য সচেতনাতামূলক বার্তা, করনীয় নির্দেশনা উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভাসহ গ্রামে গ্রামে ছুটে বেড়াচ্ছে তিনি। সেই সাথে করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন, থানা পুলিশ, ইউনিয়ন পরিষদ ও পৌরসভার খাদ্য সামগ্রী, মানবিক সহায়তা বিতরণে ও করোনা রোগীর নমুনা সংগ্রহে সহযোগীতা প্রদানসহ মানুষের মাঝে সচেতনতা তৈরি, মাইকিং, কোয়ারেন্টাইন বাস্তবায়নে তদারকি, রোগীদের বাসা-বাড়ি ও আশপাশ এলাকা লকডাউন বাস্তবায়ন, মহাসড়কসহ গ্রামের বাজারগুলোয় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা, আইসোলেশনে থাকা রোগীদের খাদ্যসামগ্রী ও অন্যান্য সহযোগীতাসহ বিভিন্ন কাজ করে যাচ্ছে এই মানুষটি। এক কথায় করোনা মোকাবেলায় প্রশাসনের সকল কাজে সহযোগীতা করে যাচ্ছে এই করোনা যোদ্ধা সহকারী কমিশনার ভুমি আক্তার হোসেন। করোনা পরিস্থিতিতে খাদ্যসামগ্রী ও সরকারি অনুদান বিতরণসহ সব ধরনের কাজে সম্পৃক্ত বিনিময়ে কিছু না পেলেও দেশের মানুষের জন্য কাজ করতে পেরে তিনি আনন্দিত।

আর তরুণ প্রজন্মের মাঝে মৃত্যুর ঝুঁকি মাথায় নিয়ে এ দেশপ্রেম দেখে গর্বিত কলারোয়াবাসী। সহকারী কমিশনার (ভুমি) আক্তার হোসেন বলেন, আমি এই উপজেলার মানুষের জন্য কাজ করতে পেরে গর্বিত।

গ্রামাঞ্চলের মানুষের মাঝে কাজ করতে গিয়ে নানা বাধার সম্মুখীন হয়েছি। ভয় ও ঝুঁকি মাথায় নিয়ে কাজ করছি। তার পরও আনন্দ পেয়েছি, এই উপজেলার মানুষকে ভালো রাখার জন্য কাজ করেছি।

উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর দিকনির্দেশনায় কাজগুলো করতে পেরেছি। তিনি আরো জানান, সামনের সারি থেকে জীবণবাজি রেখে শুধু মাত্র জনগণের সুরক্ষার জন্য কাজ করছি।


Top